স্বপদে বহাল দপ্তর সম্পাদক মোহাম্মদ রিয়াজ উদ্দিন

img

নিজস্ব প্রতিবেদক:

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে দল থেকে অব্যাহতি পাওয়া ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোহাম্মদ রিয়াজ উদ্দিনকে স্বপদে বহাল করা হয়েছে। তার বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে স্বপদে বহাল করা হয়েছে বলে দলীয় সূত্র জানিয়েছে।

শুক্রবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলটির সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে মহানগর ও সহযোগী সংগঠনের নেতাদের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রিয়াজ উদ্দিন রাজধানীর ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান শেরেবাংলা বালিকা মহাবিদ্যালয়ের গভর্নিং বডির সভাপতি ছিলেন। গত ১৯ সেপ্টেম্বর তার বিরুদ্ধে যৌন হয়রানিসহ অর্থ আত্মসাতের অভিযোগ আনা হয়। এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে তাকে পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছিল।

জানা গেছে, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবির স্বাক্ষরিত অব্যাহতিপত্রে ‘কেন তাকে দল থেকে স্থায়ী বহিষ্কার করা হবে না’- এই মর্মে ১৫ দিনের মধ্যে জবাব  দিতে বলা হয়। নির্ধারিত সময়ের মধ্যে রিয়াজ উদ্দিন  চিঠির জবাবও দেন।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী সাধারণ সম্পাদক হুমায়ুন কবির বলেন, ১৫ দিনের মধ্যে রিয়াজ উদ্দিনকে চিঠির জবাবও দিতে বলা হয়েছিল। সেই চিঠির জবাব তিনি দিয়েছেন। তার বিরুদ্ধে আনিত অভিযোগর কারণে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড তদন্ত করেছিল। তদন্ত কমিটির রিপোর্টে অভিযোগ মিথ্যা প্রমাণিত হওয়ায় তাকে পুনরায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক পদে বহাল করা হয়েছে।