শোক হোক শক্তি অর্জনের হাতিয়ার: রোশন আলী মাস্টার

img

মফস্বল প্রতিবেদক:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে কুমিল্লা দেবীদ্বারের বরকামতা ও সুলতানপুর ইউনিয়ন আওয়ামী লীগ ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের উদ্যোগে শোকসভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রোশন আলী মাস্টার।

শোকসভায় মো. রোশন আলী মাস্টার বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। আমরা স্বাধীন জাতি হিসেবে আত্মমর্যাদা অর্জন করতে পারতাম না। এই মহান মানুষকে ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালোরাতে জিয়া ও মোশতাকের প্রত্যক্ষ সহযোগিতায় ৭১-এর পরাজিত শত্রুরা সপরিবারে হত্যা করেছে। তারা বঙ্গবন্ধুকে নিষ্ঠুরভাবে হত্যা করে বাংলাদেশের অগ্রযাত্রাকে থামিয়ে দিতে চেয়েছিল। কিন্তু তারা সফল হয়নি।

তিনি বলেন, শোকাবহ আগস্টে যে নৃশংসতম হত্যাকাণ্ড ঘটানো হয়েছে এবং যারা ঘটিয়েছে তাদেরকে বাঙালি জাতি চিরকাল ঘৃণা করবে। এই শোক আমাদেরকে শক্তি ও সাহস যুগিয়েছে সামনে এগুবার। তাই সংবিধান ও গণতন্ত্র রক্ষার্থে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনার নেতৃত্বে নৌকার বিজয় ছিনিয়ে আনতে শোক হোক শক্তি অর্জনের হাতিয়ার।

বরকামতা ইউনিয়ন আওয়ামী লীগ ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের উদ্যোগে বাগুড় স্টেশন এলাকায় দেবীদ্বার উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম সফিউদ্দীনের সভাপতিত্বে ও কুমিল্লা উত্তর জেলা সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক লিটন সরকারের সঞ্চালনায় এবং সুলতানপুরের ছেচড়াপুকুরিয়া প্রাথমিক বিদ্যালয় মাঠে কুমিল্লা জেলা পরিষদের সাবেক সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহজাহান সরকারের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মিজানুর রহমানের সঞ্চালনায় পৃথক শোকসভায় বিশেষ অতিথি বক্তব্য দেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল মতিন মুন্সী, জ্যেষ্ঠ সাংগঠনিক সম্পাদক ও আমরা মুক্তিযোদ্ধার সন্তান সংগঠনের কেন্দ্রীয় সভাপতি আলহাজ্ব মো. হুমায়ুন কবির চেয়ারম্যান, দেবীদ্বার উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল কুদ্দুস সরকার ও মফিজুল ইসলাম দুলাল।

অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, দেবীদ্বার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা বাহাদুর ও মোস্তাফিজুর রহমান সরকার, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মিজানুর রহমান, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মোসলেহ উদ্দিন ভূইয়া মানিক, দপ্তর সম্পাদক আবুল কালাম আজাদ, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক মোস্তাফা কামাল, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক হুমায়ন কবির, সদস্য বিল্লাল হোসেন ডালিম ও সফিকুল ইসলাম মেম্বার প্রমুখ।

বিশেষ অতিথির বক্তৃতায় উত্তর জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সাংগঠনিক সম্পাদক মো. হুমায়ুন কবির চেয়ারম্যান বলেন, বাংলাদেশের আগামী জাতীয় সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী হবে। তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ধ্বংসের জন্য বিএনপি দায়ী। তারাই বলেছিলো দেশে পাগল আর শিশু ছাড়া কেউ নিরপেক্ষ নয়।